Friday, July 8, 2016


Remove
লালাখাল ভ্রমনের এক ডজন টিপসঃ>>>>>>>>
লালাখাল ভ্রমনের এক ডজন টিপসঃ>>>>>>>> কিভাবে যাবেনঃ ১। প্রথমে বাংলাদেশের যেকোন জায়গা থেকে সিলেট আসতে হবে । ২। সিলেট আসার পর নগরীর সোবানীঘাট পয়েন্ট অথবা শিশুপার্ক এর সামনে থেকে বাস/ লেগুনা/ সিএনজি করে সারিঘাট যেতে হবে । ৩। আপনি যদি সারিঘাট থেকে সরাসরি লালাখাল এবং জিরো পয়েন্ট যেতে চান তাহলে সারিঘাট নৌকা ঘাটে নেমে নৌকা রির্জাব করে যেতে পারবেন । ৪ । আর আপনি যদি সরাসরি নৌকায় না যেতে চান তাহলে সারিঘাট উত্তর পারে গিয়ে টমটম অথবা অটোতে করে প্রথমে লালাখাল ঘাটে যাবেন , তারপর সেখান থেকে ঘন্টাপ্রতি নৌকা ভাড়া করে লালাখাল এবং জিরো পয়েন্ট যেতে পারবেন ।
কি কি দেখবেনঃ
৫। লালাখাল এর নীলাভ-সবুজ জল ( যদিও এইটা শীত ছাড়া পাবেন না ) । ৬। লালাখাল চা-বাগান এবং ফ্যাক্টরি । ৭ । জিরোপয়েন্ট এবং মিজোরাম এর বর্ডার । ৮। রিভারকুইন রেস্ট্রুরেন্ট এবং নাজিমগড় ইকো রিসোর্ট ।
ভাড়া এবং অন্যান্যঃ
৯। সোবানীঘাট থেকে সারিঘাট বাস/লেগুনা/সিএনজি মাথাপিছু ভাড়া ৪০ -৫০ টাকা। ১০। সারিঘাট থেকে লালাখাল রির্জাব নৌকা ভাড়া ১৫০০-১৮০০ টাকা সারা দিনের জন্য । তবে শীতের সিজনে ভাড়া একটু বেশি পড়বে । প্রতি নৌকায় ২৫-৩০ জন যাওয়া যায় । ১১। আর টমটম/ অটো তে গেলে আসা-যাওয়া ভাড়া মিলিয়ে ৪০ টাকা মাথাপিছু হয় । ১২। আর দুপুরের খাবার এবং খাবার জল সিলেট থেকে নিয়ে আসলে ভাল হবে । কারণ রিভারকুইন একটু বেশি ব্যায়বহুল ...।।
*** বোনাস কি কি দেখা যাবেঃ * হরিপুর গ্যাসফিল্ড । * জয়ন্তা রাজবাড়ি । * সাইট্রাস গবেষণা কেন্দ্র ।
-------------------------------------------------লালাখাল অথবা সিলেট ভ্রমণ নিয়ে কোন প্রশ্ন থাকলে করতে পারেন ...।।


No comments:

Post a Comment